News Details : BASIS SoftExpo 2023

image

রবিবার পর্দা নামছে বেসিস সফটএক্সপোর

রবিবার (২৬ ফেব্রুয়ারি ২০২৩) পর্দা নামছে দেশের তথ্যপ্রযুক্তি খাতের সর্ববৃহৎ প্রদর্শনী বেসিস সফটএক্সপো ২০২৩ এর। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত চারদিনব্যাপী এই প্রদর্শনী রাজধানীর পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ এক্সিবিউশন সেন্টারে এই প্রদর্শনীর এরই মধ্যে ৩ দিন অতিবাহিত হয়েছে।

সমাপনী দিন সকাল ১০টায় অন্যতম বৃহৎ আয়োজন আইসিটি ক্যারিয়ার ক্যাম্প ও জব ফেয়ার অনুষ্ঠিত হবে। এতে কয়েক হাজার শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা অংশ নেবেন। এছাড়া শতাধিক তথ্যপ্রযুক্তি কোম্পানি তাদের জনবল খুঁজে পেতে সিভি ও প্রার্থীদের সাক্ষাতকার নেবে।

সকাল ১১টায় রাউন্ডটেবিল হলে অনুষ্ঠিত হবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ইন হেলথকেয়ার, টেলিমেডিসিন অ্যান্ড স্মার্ট হেলথকেয়ার’ বিষয়ক গোলটেবিল বৈঠক এবং সেমিনার হল ১ এ অনুষ্ঠিত হবে স্মার্ট বাংলাদেশ : রোল অব আইসিটি সেক্টর’ শীর্ষক সেমিনার।

এদিন বিকেল ৩টায় রাউন্ডটেবিল হলে ‘স্মার্ট টেকনোলজি ম্যানেজমেন্ট ফর স্মার্ট বাংলাদেশ’ বিষয়ক গোলটেবিল বৈঠক এবং সেমিনার হল ১ এ ‘রিচিং ইউএসডি ফাইভ বিলিয়ন আইসিটি এক্সপোর্ট আর্নিং বাই ২০২৫’ শীর্ষক সেমিনার।

সমাপনী দিনের বিশেষ আকর্ষণ হিসেবে সন্ধ্যা ৬টায় বিজনেস লিডারস মিট ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সব ধরনের দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকছে এই আয়োজন। দর্শনার্থীরা যাতে সহজেই বেসিস সফটএক্সপোতে যাতায়াত করতে পারেন সেজন্য বিশেষ শাটল বাস সেবার ব্যবস্থা রয়েছে। এছাড়া রয়েছে গেমিং জোন, বিজনেস লাউঞ্জ, ফুড কোর্ট ও কনসার্ট।

এবারের বেসিস সফটএক্সপোর প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে আইএফআইসি ব্যাংক লিমিটেড। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে রবি, পাঠাও এবং ফাইবার অ্যাট হোম। এছাড়া ফাইভজি পার্টনার হিসেবে রয়েছে গ্রামীণফোন।

আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর সহযোগিতায় আয়োজিত এবারের বেসিস সফটএক্সপোর পেমেন্ট পার্টনার হিসেবে বিকাশ, ইন্টারনেট পার্টনার হিসেবে আমরা নেটওয়ার্কস লিমিটেড এবং অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে রয়েছে দারাজ, বিডিজবস ডটকম ও ই-কুরিয়ার।

এবারের বেসিস সফটএক্সপো প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলছে। আগ্রহীরা বেসিস সফটএক্সপোর অফিশিয়াল ওয়েবসাইট (https://softexpo.com.bd/) থেকে বিনামূল্যে নিবন্ধন করে প্রদর্শনীতে অংশ নিতে পারবেন।